DailyBarishalerProhor.Com | logo

২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মার্কেট খোলার ঘোষণায় শিমুলিয়ায় ঢাকামুখী মানুষের ঢল

প্রকাশিত : মে ০৫, ২০২০, ২২:৩৭

মার্কেট খোলার ঘোষণায় শিমুলিয়ায় ঢাকামুখী মানুষের ঢল

বরিশালের প্রহর ডেস্ক>>

সরকার আগামী ১০ মে থেকে দোকানপাট খুলে দেওয়ার ঘোষণা দেওয়ার পরে এ পথ দিয়ে শুধু গার্মেন্টস কর্মীই নয়, সেই সঙ্গে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ছিল উপচে পড়া ভিড়। তাই এ নৌপথে আবার যাত্রীদের চাপ বেড়েছে বলে বার্তা সংস্থা ইউএনবির এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

মঙ্গলবার শিমুলিয়া ঘাটে গিয়ে দেখা যায়, নদীর কাঁঠালবাড়ি অংশ থেকে ছেড়ে আসা ফেরি শিমুলিয়া ঘাটে ভিড়তেই ওই ফেরিতে থাকা কয়েকটা গাড়ির সঙ্গে ঢাকামুখী হাজার হাজার লোক শিমুলিয়া ঘাটে নামছে। শিমুলিয়া ঘাটে যাত্রীবাহী বাস না পেয়ে তারা বরাবরের মতোই অতিরিক্ত ভাড়া দিয়ে নসিমন, করিমন, অটোরিকশা, পিকাপভ্যান, মোটরসাইকেল, ইয়েলো ক্যাব, মাইক্রোবাসসহ বিভিন্ন প্রকার যানবাহনে ভেঙে ভেঙে বিকল্প পথে ঢাকায় যাচ্ছে।

মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত পরিদর্শক সিরাজুল কবির জানান, গত দুই দিন যাত্রীর চাপ কিছুটা কম ছিল। মঙ্গলবার সকাল থেকে আবার ঢাকামুখী যাত্রীর চাপ বেড়েছে। ফেরি পার হয়ে শিমুলিয়া ঘাটে এসে তারা গন্তব্যে ছুটছেন।

তবে আজ শুধু গার্মেন্টস কর্মীই নয়, দোকানের কর্মচারী, ব্যবসাপ্রতিষ্ঠানের মালিক, চাকরিজীবীসহ সব শ্রেণি-পেশার মানুষকেই ঢাকায় ছুটতে দেখা গেছে বলে জানান পরিদর্শক সিরাজুল কবির।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের এজিএম মো. শফিকুল ইসলাম জানিয়েছেন, শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে এখন দিনের বেলায় তিনটি ও রাতে ছয়টি ফেরি চলাচল করছে। জরুরি গাড়ি পারাপারের জন্য এ সব ফেরি চলাচল সচল রাখা হয়েছে। তবে রাতের বেলায় পণ্যবাহী ট্রাকগুলো পারাপারের জন্য একটু বেশি সংখ্যক ফেরি রাখা হয়েছে। অন্যসব নৌযান বন্ধ থাকায় এখন এসব ফেরিতে হাজারো ঢাকামুখী যাত্রী পার হচ্ছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।