DailyBarishalerProhor.Com | logo

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকার দুই সিটি কর্পোরেশন ফুট ওভার ব্রীজের আধুনিকায়ন চায় সাধারন মানুষ

প্রকাশিত : সেপ্টেম্বর ২০, ২০১৮, ২০:০৩

ঢাকার দুই সিটি কর্পোরেশন ফুট ওভার ব্রীজের আধুনিকায়ন চায় সাধারন মানুষ

জালাল উদ্দিন জুয়েলঃ সারাদেশে নিরাপদ সড়ক নিয়ে যখন সাধারণ ছাত্র ছাত্রীর উদ্যোগে সকল শ্রেণী পেশার মানুষকে সচেতনাতার জন্য কাজ করছেন তখন দেখা যাচ্ছে এক ভিন্ন চিত্র। একটি ফুট ওভার ব্রীজ পাড়াপাড়ে তিন থেকে চার মিনিটের বেশি সময় লাগার কথা না। কিন্তু ঢাকায় বিভিন্ন ফুট ওভার ব্রীজ পাড় হতে সময় লাগে ১৫ থেকে ২০ মিনিট। তার প্রধান কারন ব্রিজে উঠার জন্য দাড়িয়ে থাকতে দেখা যায় লম্বা লাইন। সাধারণ মানুষের দাবী অতি দ্রুত এই ব্রিজ গুলো আধুনিকায়ন করার।

সরেজমিনে দেখাযায় মিরপুর-১,২,১০, ফার্মগেট, বাংলা মটর, নিউমার্কেট, বাড্ডা, শ্যামলী, কল্যাণপুর, এয়ারপোর্ট সহ বিভিন্ন এলাকার প্রত্যেকটি ফুট ওভার ব্রীজ পাড়াপাড়ের জন্য ইস্কুল কলেজের স্কাউট টিমের ছাত্র ছাত্রিরা এবং পুলিশ সদস্যদের সহযোগীতায় সাধারণ মানুষদের সচেতন করা হচ্ছে। তাই প্রায় সকল পথচারী ফুট ওভার ব্রিজ ব্যবহার করছে।

এতে সৃষ্টি হচ্ছে লম্বা লাইন। আর এই লাইন সৃষ্টি জন্য কিছুটা হাকার ও ফুটপাতের দোকান গুলোকেও দাই করছে সাধারণ মানুষ। ফুট ওভার ব্রীজের দুইদিকে এবং উপরে যাতে কোন হকার বসতে না পারে তার জন্য সরকারের ব্যবস্থা নেওয়া উচিত বলেও সাধারণ মানুষ মনে করে। অন্য দিকে বেশির ভাগ ওভার ব্রীজ গুলো সাধারণ মানুষের পাড়াপাড়ের অনুপযোগী তাই অতি দ্রুত এটা সংস্কার করা এবং আধুনিকায়ন করার দাবী জানায় সাধারণ মানুষ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।