DailyBarishalerProhor.Com | logo

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

যথাসময়ে সঠিক সিদ্ধান্ত নেয়ার অতুলনীয় ক্ষমতা ছিলো বঙ্গমাতার- শেখ হাসিনা

প্রকাশিত : আগস্ট ০৮, ২০১৮, ১৭:০০

যথাসময়ে সঠিক সিদ্ধান্ত নেয়ার অতুলনীয় ক্ষমতা ছিলো বঙ্গমাতার-  শেখ হাসিনা

ডেস্ক রিপোর্ট।। বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন, স্বাধীকার আন্দোলনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার অবদান থেকে তরুণ প্রজন্মকে শিক্ষা নেয়ার আহ্বান জানিয়েছেন, প্রধানমন্ত্রী  শেখ হাসিনা। সময়ের সাথে সাথে বঙ্গমাতার ত্যাগ ও অবদান আরো সমুজ্জল হবে বলে জানান তিনি। সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্ন্ছোর জন্মবার্ষিকীর অনুষ্ঠানে এসব কথা বলেন শেখ হাসিনা। এসময় বেগম ফজিলাতুন্নেছা মুজিবকে মুক্তিযুদ্ধের প্রকৃত গেরিলা হিসেবে সম্বোধন করেন শেখ হাসিনা।

স্বাধীন বাংলাদেশের  স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা  শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই আলোচনা সভার আয়োজন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এই আলোচনায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন বক্তারা। অনুষ্ঠানে মায়ের বিভিন্ন স্মৃতি নিয়ে কথা বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও  শেখ ফজিলাতুন্নেছা দম্পতির প্রথম সন্তান, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী  শেখ হাসিনা।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ইতিহাসে বঙ্গবন্ধুর নাম থাকলেও যে মানুষটি সারা জীবন বঙ্গবন্ধুর পাশে থেকে ছায়াসঙ্গী হয়ে তাকে অনুপ্রেরণা ও শক্তি যুগিয়েছেন তার নাম সেভাবে আসেনি। একজন মন্ত্রীর স্ত্রী হিসেবে কখনো তিনি নিজের জন্য কিছু করেননি। বঙ্গবন্ধুর মতামতের সাথে কোন দিনই বঙ্গমাতার দ্বিমত হয়নি বলে জানান শেখ হাসিনা।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালির স্বাধীনতা সংগ্রামের বিভিন্ন পর্যায়ে বঙ্গমাতার সক্রিয় অবদান ও প্রেরণার কথা তুলে ধরেন। বঙ্গবন্ধুকে বাঙালির অবিসংবাদিত নেতা হয়ে ওঠার পেছনে বঙ্গমাতার ভূমিকার কথা জানান শেখ মুজিব ও ফজিলাতুন্নেছা দম্পতির বড় মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গমাতার সময়োচিত সিদ্ধান্ত দেশের স্বাধীনতাকে এগিয়ে নিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।
বঙ্গমাতার ব্যক্তিত্ব, ত্যাগ, দৃঢ় মনোবল এবং দেশের মানুষের প্রতি অকৃত্রিম ভালোবাসার বিষয়টি নারী সমাজকে অনুকরণের আহ্বান জানান প্রধানমন্ত্রী  শেখ হাসিনা।

১৯৭৫ সালের ১৫ই আগস্ট, জাতির জনককে হত্যার সময়, আরো অনেকের সাথে ঘাতকরা বঙ্গমাতাকেও হত্যা করে। আমৃত্যু বঙ্গবন্ধুর ছায়াসঙ্গী হয়ে থাকা, মহীয়সী এই নারীর অবদান সময়ের সাথে আরো সমুজ্জল হবে বলেও মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।