DailyBarishalerProhor.Com | logo

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কমিটিতে পদ না পাওয়ায় সাবেক ছাত্রদল নেতা মঞ্জুকে কুপিয়ে জখম

প্রকাশিত : সেপ্টেম্বর ১৬, ২০১৮, ০৭:২৩

কমিটিতে পদ না পাওয়ায় সাবেক ছাত্রদল নেতা মঞ্জুকে কুপিয়ে জখম

স্টাফ রিপোর্টার।।  সদ্য ঘোষিত বরিশাল জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি নিয়ে দ্বন্দ্বে অবশেষে রক্তপাতের দিকে গড়িয়েছে। কমিটিতে পদ না পাওয়ায় মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মশিউর রহমান মঞ্জুকে তার নিজ ঘরে গিয়ে কুপিয়ে জখম করা হয়েছে। গতকাল শনিবার রাত ৮টার দিকে ছাত্রদলের পদবঞ্চিত নেতা মুশফিক রহমান অভি’র নেতৃত্বে একদল সন্ত্রাসী তাকে কুপিয়ে জখম করে। বর্তমানে শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক ও বর্তমান স্বেচ্ছাসেবক দল মহানগর কমিটির সাধারণ সম্পাদক মশিউর রহমান মঞ্জু। সে নগরীর অক্সফোর্ড মিশন রোড এলাকার বাসিন্দা।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, রাতে নগরীর ব্রাউন কম্পাউন্ড রোড এলাকার বাসিন্দা ও সাবেক কমিশনার জাহাঙ্গীর হোসেনের ছেলে ছাত্রদল নেতা মুশফিক রহমান অভি ৪/৫ জন সহযোগী নিয়ে স্বেচ্ছাসেবক দল নেতা মঞ্জুর বাসায় যায়। সেখানে তাদের মধ্যে কমিটি সংক্রান্ত বিষয় নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায় অভি ও তার সহযোগিরা ঘরের মধ্যে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে মঞ্জুতে এলোপাথারী ভাবে কুপিয়ে রক্তাক্ত জখম করে পালিয়ে যায়। পরে পরিবারের অন্যান্য সদস্য এবং প্রতিবেশিরা তাকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করে দেয়।
এ বিষয়ে শেবাচিম হাসপাতালে চিকিৎসাধিন স্বেচ্ছাসেবক দল নেতা মশিউর রহমান মঞ্জু জানায়, সম্প্রতি বরিশাল জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি ঘোষনা করা হয়। সেই কমিটিতে মুশফিক রহমান অভি স্থান না পেয়ে তাকে (মঞ্জু) কুপিয়ে জখম করেছে। এর বেশি কিছু জানেন না বলে দাবী মঞ্জুর।
এদিকে মহানগর ছাত্রদলের একাধিক সূত্র জানায়, ইতিপূর্বে মুশফিক রহমান অভি ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান মঞ্জুর রাজনীতি করতো। তখন থেকেই সে মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক পদের জন্য দৌড়ঝাপ করছিলো। তাকে ওই পদে রাখার জন্য কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ করবে বলে মঞ্জু আশ্বস্থ করে অভিকে। কিন্তু কমিটি অনুমোদনের পূর্বে মঞ্জু করেছে তার উল্টোটা।
সূত্র জানায়, বিএনপি’র যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরওয়ার মহানগর ছাত্রদলের কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে মুশফিক রহমান অভি’র নাম লিখে কেন্দ্রে জমা দিতে বলে। কিন্তু তার কথা উপেক্ষা করে অভি’র পরিবর্তে মঞ্জুর অপর সহযোগী মাদক সহ পুলিশের হাতে আটক হওয়া মাহমুদ হাসান তানজিলের নাম সম্বলিত কমিটি জমা দেয়। ওই কমিটিই অনুমোদন দেয় ছাত্রদলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। তবে বিষয়টি ইতিপূর্বে গোপন থাকলেও সম্প্রতি তা প্রকাশ পায়। এর জের ধরেই গতকাল শনিবার মুশফিক রহমান অভি’র নেতৃত্বে ছাত্রদলের একদল সন্ত্রাসী মঞ্জুর বাসায় যায়। সেখানে প্রবেশের পরে অভি স্বেচ্ছাসেবক দল নেতা মঞ্জুর সাথে কোলাকুলিও করে। এর কিছুক্ষন পরেই তাকে কুপিয়ে জখমের ঘটনা ঘটে বলে সূত্র জানিয়েছে।
কোতয়ালী মডেল থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. নুরুল ইসলাম বলেন, কমিটি নিয়ে দ্বন্দ্বের জের ধরে এই হামলার ঘটনা ঘটেছে। খবর পেয়ে আমরা ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করেছি। আহত স্বেচ্ছাসেবক দল নেতার সাথে কথা বলে বিষয়টি জানতে পেরেছি। তবে রাত ১১টা পর্যন্ত এই ঘটনায় থানায় কোন মামলা বা অভিযোগ দেয়া হয়নি। অবশ্য তার পরেও হামলাকারীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন তিনি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।