DailyBarishalerProhor.Com | logo

২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাবুগঞ্জে ২০ লাখ রোনু পোনা জব্দ, পাচঁ জনকে জরিমানাঃ পিকআপ ভ্যান জব্দ

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ১৯:২৮

বাবুগঞ্জে ২০ লাখ রোনু পোনা জব্দ, পাচঁ জনকে জরিমানাঃ পিকআপ ভ্যান জব্দ

বাবুগঞ্জ প্রতিনিধি ॥ বাবুগঞ্জে একটি পিকআপ ভ্যান থেকে আটটি ড্রাম ভর্তি রেণু পোনা জব্দ করা হয়েছে। জব্দকৃত রেনু পোনা প্রায় ২০ লাখ বেশি হবে বলে জানিয়েছেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম। এ ঘটনার সঙ্গে জড়িত থাকায় পাঁচজনকে আটক করা হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলমের নেতৃত্বে ও আগরপুর পুলিশ ফাঁড়ি তদন্ত কেন্দ্রর পুলিশের সহায়ত অভিযান চালিয়ে প্রায় ২০ লাখ রেনু পোনা জব্দ করা হয়।

বাবুগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম বলেন, উপজেলার আগরপুর স্টীল ব্রিজ সংলগ্ন রাস্তায় অভিযান চালিয়ে একটি পিকআপে পাচারের সময় প্রায় ২০ লাখ বাটা মাছের রেণু ও পোনাসহ পাঁচজনকে আটক করা হয়েছে। এসব রেণু ও পোনা বাবুগঞ্জ, মুলাদী এবং গৌরনদী উপজেলার আড়িয়াল খাঁ নদীর মোহনা থেকে ধরা হয়েছে। যারা এসব কার্যক্রম করে তাদের বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে।

আটককৃতদের মধ্যে খুলনার দিঘলীয়া এলাকার মৃত সিরাজ মোল্লার ছেলে সিদ্দিক মোল্লা ও সাতক্ষীরার তেঁতুলিয়া এলাকার মৃত আহসান উল্লার ছেলে কাজী কাছেদকে মৎস্য সংরক্ষণ আইনে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপর তিনজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুব্রত বিশ্বাস দাস। পরে জব্দকৃত রেণু ও পোনা বিভিন্ন জলাশয়ে অবমুক্ত করা হয়।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।