DailyBarishalerProhor.Com | logo

১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

যাত্রী সংকটের কারণে বাতিল করা হয়েছে দুটি হজ ফ্লাইট

প্রকাশিত : জুলাই ২৮, ২০১৮, ০৩:৪৭

যাত্রী সংকটের কারণে বাতিল করা হয়েছে দুটি হজ ফ্লাইট

ডেস্ক রিপোর্ট : যাত্রী সংকটের কারণে বাতিল করা হয়েছে বাংলাদেশ বিমানের দুটি হজ ফ্লাইট। তবে ফ্লাইট বাতিল হলেও হজ অফিস বলছে এবারের যাত্রায় এর কোন প্রভাব পড়বেনা। আগামী ১৫ আগস্টের মধ্যে সকল হজযাত্রীই নির্বিঘ্নেই সৌদি আরব পৌঁছতে পারবেন।
পবিত্র হজব্রত পালনের জন্য এবার ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন যাত্রীর মধ্যে বৃহস্পতিবার পর্যন্ত ১৫৪ টি ফ্লাইটে সৌদি আরব যাচ্ছেন ৫৫ হাজার ৭২৪জন হজ প্রত্যাশী।
গেল কয়েক বারের চেয়ে এবারের হজযাত্রা অনেকটা নির্বিঘ্ন মনে করা হলেও যাত্রার ১৪তম দিনে এসে যাত্রী সংকটের কারনে বাতিল হলো দুটো হজ ফ্লাইট। যা সামনের দিনগুলোতে নতুন করে শংকা তৈরী করছে। তবে ফ্লাইট বাতিলের এ ঘটনায় শঙ্কিত নয় হজ অফিস।
হজ অফিসের পরিচালক সাইফুল ইসলাম বলেন, ‘যে দুটো ফ্লাইটকে অ্যাডজাস্ট করা হয়েছে, বাতিল বলব না; মূলত একটি ফ্লাইট যায়নি, এভাবে চিন্তা করতে পারি। দুটো ফ্লাইটের যাত্রীকে এক করা হয়েছে। এ দুটো স্লট আমাদের হাতে থেকে গেল, যদি কখনো প্রয়োজন পড়ে আমরা ১৫ তারিখের মধ্যে সৌদি সিভিল অ্যাভিয়েশন অথরিটির সঙ্গে কথা বলে আবারো অ্যারেঞ্জ করে নিয়ে যেতে পারব।’
বারবার তাগিদ দেওয়া সত্ত্বেও এজেন্সিগুলো নিজেদের যাত্রীদের হজ ব্যবস্থাপনায় যে গাফিলতি করছে তার দায় কে নেবে এমন প্রশ্ন ছিলে হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) মহাসচিব শাহাদাত হোসেন তসলিম।
তসলিম বলেন, ‘মূল বিষয় হচ্ছে এজেন্সিগুলো যাত্রীদের জন্য ভিসা সংগ্রহ করছে কিনা। এ বছর থেকে যদি ভিসা সংগৃহীত হয় কোনো হজ যাত্রী টিকেটের জন্য সৌদি আরব যাবেন না এমনটি হবে না। যদি টিকেটের কোনো দায়িত্ব নেওয়ার প্রয়োজন থাকে সেটা হাব দেখবে।’
সব সংকট কাটিয়ে ১৫ই আগস্টের মধ্যে হজ প্রত্যাশী যাত্রীরা সৌদিআরব পৌঁছাবেন এমন প্রত্যাশা সংশ্লিষ্টদের।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।