DailyBarishalerProhor.Com | logo

২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রোনালদো আজ খেলবেন কি?

প্রকাশিত : এপ্রিল ১০, ২০১৯, ১১:২৩

রোনালদো আজ খেলবেন কি?

বরিশালের প্রহর ডেস্ক !! অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিকটিই জুভেন্টাসকে এনে দেয় চ্যাম্পিয়ন্স লীগের শেষ আটের টিকিট। কিন্তু চোটের কারণে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে তার খেলা নিয়ে দুশ্চিন্তায় পড়ে যায় জুভেন্টাস। তবে আয়াক্স আমস্টারডামের বিপক্ষে ম্যাচ সামনে রেখে অনুশীলনে ফিরেছেন রোনালদো। জুভেন্টাসের সবশেষ অনুশীলনে বেশ ‘আত্মবিশ্বাসী’ মনে হয়েছে ৩৪ বছর বয়সী পর্তুগিজ উইঙ্গারকে। দলীয় কোচ ম্যাসিমিলিয়ানো  আলেগ্রিও রোনালদোকে পাবার আশা করছেন। আজ আমস্টারডামের ইয়োহান ক্রুইফ এরেনায় আয়াক্সের মুখোমুখি হওয়ার আগে আলেগ্রি বলেন, ‘রোনালদো মনে করে, ও এখন মাঠে নামতে প্রস্তুত। আমিও মনে করি, তাকে মাঠে নামানো যাবে।’ সপ্তাহ দুয়েক আগে পর্তুগালের হয়ে ইউরো বাছাইয়ের ম্যাচ খেলতে গিয়ে চোট পান রোনালদো। এরপর থেকে বিশ্রামে তিনি।

জুভেন্টাসের হয়ে সিরি আয় শেষ চারটি ম্যাচ খেলেননি রোনালদো। তাকে ছাড়াই অবশ্য ওই চার ম্যাচের তিনটিতেই জয় তুলে নেয় জুভেন্টাস। সর্বশেষ এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টানা অষ্টম ‘স্কুডেট্টো’ (লীগ শিরোপা) জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে তুরিনের বুড়িরা। লীগ শিরোপা প্রায় নিশ্চিত হয়ে যাওয়ায় জুভেন্টাসের লক্ষ্য এখন চ্যাম্পিয়ন্স লীগ। ১৯৯৬ সালে এই আসরে দ্বিতীয় সাফল্য পাওয়া দলটি গত চার বছরে দু’বার রানার্সআপ হয়েছে। আর ২২ বছরে পাঁচবার! দীর্ঘ আক্ষেপ ঘুচাতে মরিয়া জুভেন্টাস নেদারল্যান্ডসের রাজধানী আমস্টারডামে শেষ আটের প্রথম লেগে জিতে সেমির পথে এগিয়ে রাখতে চায় নিজেদের। ইয়োহান ক্রু্‌ইফ এরেনার ম্যাচ নিয়ে জুভের পর্তুগিজ উইঙ্গার হোয়াও ক্যানসেলো বলেন, ‘আমস্টারডাম মিশনের জন্য আমরা প্রস্তুত। আমরা নিজেদের সেরা খেলে জয় ছিনিয়ে নিতেই মাঠে নামবো।’
পরিসংখ্যান বিচারে আয়াক্সের চেয়ে অনেকটাই এগিয়ে জুভেন্টাস। ইউরোপিয়ান আসরে আয়াক্সের বিপক্ষে ১২ ম্যাচের ৬টিতেই জিতেছে জুভরা, হেরেছে মাত্র ২টিতে। আর চারটি ম্যাচ হয়েছে ড্র। এর মধ্যে সর্বশেষ ৯ ম্যাচেই অপরাজিত জুভেন্টাস। তবে শেষ ষোলোর ফিরতি লেগে টানা তিনবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে ৪-১ গোলে বিধ্বস্ত করে ২২ বছর পর কোয়ার্টার ফাইনালে এসেছে আয়াক্স। তাদের সমীহ করছেন ক্যানসেলো। তিনি বলেন, ‘রিয়াল মাদ্রিদের বিপক্ষে আয়াক্সের খেলা দেখেছি। ওদের দলটা তারুণ্যের শক্তিতে বলীয়ান। আমাদের সতর্ক থাকতে হবে।’ আর জুভেন্টাসের বিপক্ষে এবার একটা পুরনো হিসাব চুকাতে নামবে ডাচ ক্লাব আয়াক্স। ১৯৯৫-৯৬ সালের ফাইনালে জুভদের কাছে টাইব্রেকারে হেরেছিল তারা। পরবর্তীতে প্রমাণিত হয়, ওই ম্যাচে শক্তিবর্ধক ওষুধ নিয়েছিলেন জুভেন্টাসের ফুটবলাররা।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।