DailyBarishalerProhor.Com | logo

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

অযোগ্য দিয়ে ছাত্রদলের কমিটি করলে এমনটাই হয়?

প্রকাশিত : সেপ্টেম্বর ০৭, ২০১৮, ২০:১৭

অযোগ্য দিয়ে ছাত্রদলের কমিটি করলে এমনটাই হয়?

স্টাফ রিপোর্টার !! বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল বরিশাল জেলা ও মহানগর শাখার কমিটি কিছুদিন পূর্বে ঘোষণা করা হয় । যা নিয়ে প্রচন্ড পরিমানে বিরোধ চলে আসছিল মাঠ পর্যায়ে কাজ করা নেতাকর্মীদের সাথে কারণ যারা কমিটিতে স্থান পেয়েছে তাদের কে অনেকেই চেনেন না এবং যারা সাংগঠনিক কাজের সাথে জড়িত ছিল না ।এমন কমিটি নিয়ে স্থানীয় বিএনপি এবং কেন্দ্রীয় ছাত্রদল কে পড়তে হয়েছে তোপের মুখে বিশেষ করে বরিশাল জেলা ছাত্রদেলর কমিটি নিয়ে রয়েছে হাজারো অভিযোগ ।

মাঠ পর্যায়ের সাধারণ কর্মীরা দোষারোপ করেছে কেন্দ্রীয় ছাত্র দল কে এবং স্থানীয় বিএনপিকে কারণ বিগত দিনে যারা আন্দোলনে সক্রিয়ভাবে ভূমিকা রেখেছে এবং দলীয় কাজ করতে গিয়ে জেল মামলা হামলার শিকার হয়েছে তাদেরকে দলের উপযুক্ত পথ থেকে বঞ্চিত করা হয়েছে এবং নেতৃত্বে স্থানে আনা হয়েছে অযোগ্য ও ব্যবসায়ী ও চাকরিজীবী লোকদেরকে তাই মাঠ পর্যায়ের কর্মীরা অত্যন্ত ক্ষুব্দ স্হানিয়ো বিএনপি এবং কেন্দ্রীয় ছাত্রদলের প্রতি তারই বহিঃপ্রকাশ হিসেবে বিগত কয়েকদিন যাবত কমিটির পর থেকে চলে আসছে আন্দোলন এবং বিক্ষোভ সোনা যায় জেলা ছাত্রদলের সভাপতির যাকে করা হয়েছে কিছুদিন পূর্বে বিক্ষুব্ধ ছাত্রদলের কর্মীদের হাতে লাঞ্ছিত অপমানিত হয়েছেন সভাপতি যদিও তিনি বিষয়টি অস্বীকার করেন কিন্তু প্রত্যক্ষদর্শিরা বলেন এমন ঘটনা আমরা নিজ চোখে দেখেছি যে ছাত্রদলের সভাপতি যাকে করাহয়েছে তিনি বিক্ষুব্ধ ছাত্রদলের কর্মিদের কাছে রোষানলে পড়ে সাধারণ কর্মীদের হাত থেকে বাঁচার জন্য স্থানীয় এক বিএনপি নেতার বাসায় অবস্থান নেয় এবং নিজেকে আত্মরক্ষা করে অপর কমিটি মহানগর ছাত্রদল যা পুরোটাই নিয়ন্ত্রণ করেছেন অ্যাডভোকেট মজিবুর রহমান সরোয়ার মহানগর বিএনপি’র সভাপতি এবং কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব কিন্তু কিভাবে তার মত একজন দক্ষ রাজনীতিবিদ থাকাকালীন অবস্থায় ও মহানগর ছাত্রদলের কমিটিতে এতটা অযোগ্য ও দক্ষতা হীন ছাত্রদল নেতারা স্থান পেল এমন প্রশ্ন সারা শহরের বিএনপি’র সাধারণ সমর্থকদের এবং নেতাদের কাছে । গতকাল মহানগর ছাত্রদল আওতাধীন ৩০ নম্বর ওয়ার্ড ছাত্রদলের আহবায়ক কমিটি দেওয়া হয় কিন্তু কমিটি ঘোষণা করার জন্য যে প্যাড ব্যবহার করা হয় সে প্যাডটি একটি ওয়ার্ডের ছাত্রদলের প্যাড যা দিয়ে ওয়ার্ড এর কার্যক্রম পরিচালনা করা যায় কিন্তু ছাত্রদলের মহানগরের নেতৃবৃন্দ কিভাবে এমন একটি কাজ করলেন যে ৩০ নম্বর ওয়ার্ড ছাত্রদলের কমিটি তারা দিবেন মহানগর ছাত্রদলের প্যাড এ । কিন্তু তারা কিভাবে ৩০ নম্বর ওয়ার্ড ছাত্রদলের প্যাডে উক্ত ওয়ার্ড কমিটি ঘোষণা করল এ প্রশ্নটাই সচেতন ছাত্রদলের সকল কর্মীদের মুখে মুখে তারা হাসিমুখে বলেন অনেক যোগ্যতা সম্পন্ন লোক মহানগর ও জেলা ছাত্রদলের স্থান পেয়েছে যার কারণে এমন ভুল হবেই এবং আমরা তা দেখেও না দেখার ভান করবো। আবার অনেক ত্যাগী নেতারা যারা পদ পাননি তারা বলেন আমাদের অনেক কিছু দেখার বাকি আছে আমরা দেখিতে আছি আর যোগ্যতার মাপকাঠিতে ছাত্রদলের কমিটিকে মুল্যায়ন করিতেছি আর আমরা আমাদের অনুশোচনা নিয়ে পথ চলবো এবং যাদেরকে আপনারা নেতা বানালেন তাদের কর্মদক্ষতা আমরা দেখব।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।