DailyBarishalerProhor.Com | logo

৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

উজিরপুরে শাপলার বিলকে পর্যটন কেন্দ্র করার উদ্যোগ

প্রকাশিত : সেপ্টেম্বর ১৬, ২০১৮, ১৮:১২

উজিরপুরে শাপলার বিলকে পর্যটন কেন্দ্র করার উদ্যোগ

আল আমিন, স্টাফ রিপোর্টার !! বরিশালের উজিরপুরে সাতল ইউনিয়নের শাপলার বিলকে পর্যটন কেন্দ্র করার উদ্যোগ নিয়েছে বরিশাল বিভাগীয় প্রশাসন ও জেলা প্রশাসন। বরিশালে উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নে অবস্থিত এ বিল স্থানীয়দের কাছে সাতলার বিল হিসেবে পরিচিত। তাই এই গ্রামের নাম সাতলা নামে পরিচিত। শাপলার কারণে পর্যটকদের কাছে এটি শাপলার বিল নামেই পরিচিত। যেখানে লাল শাপলার সঙ্গে সবুজ প্রকৃতির মাখামাখি দূর থেকেই চোখ পড়বে পর্যটকদের। এই লাল শাপলার বিল দেখতে সকাল হলে ভিড় করে অনেক পর্যটকদের । চোখ জুড়িয়ে দেবে জাতীয় ফুল শাপলার বাহারি সৌন্দর্য। তাই দেশবাসী ও বিদেশিদের কাছে শাপলার বিলের ঐতিহ্য তুলে ধরার জন্য এ পরিকল্পনা করেছে বরিশাল বিভাগীয় প্রশাসন ও বরিশাল জেলা প্রশাসন।

তাই শুক্রবার উজিরপুরের সাতলা ইউনিয়নের সাতলার বিল পরির্দশনে যান বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস ও জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা। পরিদর্শন শেষে বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস সাংবাদিকদের বলেন, শাপলার সৌন্দর্য্যে আমি মুগ্ধ। এখানে কোনো পর্যটক আসলে তারাও মুগ্ধ হবেন। বিভাগীয় কমিশনার বলেন, আমাদের পরিকল্পনা রয়েছে, এখানে যারা আসবেন তাদের বিভিন্ন অবকাঠামো সুযোগ-সুবিধা দরকার। ইতোমধ্যেই যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে উজিরপুর প্রশাসন ও উপজেলা প্রকৌশলীকে বিভিন্ন সড়ক নির্মাণের জন্য বলা হয়েছে। জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান জানান, সাতলা নিয়ে আমাদের পরিকল্পনা রয়েছে। ইতোমধ্যে সাতলাকে পর্যটন কেন্দ্র করার বিষয়ে পর্যটন করপোরেশনকে অবহিত করা হয়েছে। আমি নিজেও স্থানটি ভিজিট করেছি। এখানে বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা হবে। এছাড়া স্থানীয়ভাবেও সেখানে রেস্টুরেন্ট করার বিষয়ে উদ্যোগ নেওয়া হয়েছে। যেখানে পানি, বাথরুমের ব্যবস্থা থাকবে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।